রামুতে ছুরিকাঘাত করে যুবককে হত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক •

রামুর ধোয়াপালংয়ের নোয়াপাড়া এলাকায় হত্যার উদ্দেশ্যে ইলিয়াসের ছুরিকাঘাতে এক যুবক গুরুতর আহত হয়েছে।

আহত যুবক গোয়ালিয়াপালং এলাকার আবু তাহেরের পুত্র সাইফুল ইসলাম (২৫)।

শনিবার রাত আনুমানিক ১১টার দিকে বাড়ি যাওয়ার প্রাক্কালে মৃত আবদু শুক্কুরের পুত্র ইলিয়াস বাসার সামনের রাস্তায় এ ঘটনা ঘটে এবং ইলিয়াস নিজেই এ ঘটনা ঘটায়।

গুরুতর আহত সাইফুল ইসলামের পিতা আবু তাহের জানান, আমার ছেলে ধোয়াপালং এলাকায় বসতির উদ্দেশ্যে জায়গা কিনে ঘর করে বসবাস শুরু করলে ইলিয়াসের চক্ষুশূল হয়। কারণ ইলিয়াসের করা রাস্তা পার হয়েই ঐ বাড়িতে যেতে হয়। এতে ইলিয়াস ক্ষুব্ধ হয়ে রাস্তাটি ব্যবহার না করার জন্য গালিগালাজ ও আক্রমণের চেষ্টা করে। কিন্তু বাড়িতে যাওয়ার অন্য রাস্তা না থাকায় গতরাতে বাড়ি যাওয়ার সময় ক্ষুব্ধ ইলিয়াস সাইফুলকে হত্যার উদ্দেশ্য ছুরিকাঘাত গুরুতর জখম করে। এসময় সাইফুলের শোর চিৎকারে তার বউ এগিয়ে আসলে ইলিয়াস তার উপর হামলা করে শরীরের বিভিন্ন জায়গায় জখম করে গুরুতর আহত করে পালিয়ে যায়। গুরুতর আহতবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শী আমানত উল্লাহ জানান, রাস্তা ব্যবহার নিয়ে সাইফুলের সাথে ইলিয়াসের এর আগেও কয়েকবার কথা কাটাকাটি হয়। তারই জের ধরে সাইফুল গত রাতে বাড়ি যাওয়ার পথে রাস্তায় অর্তকিত হামলা চালিয়ে গুরুতর জখম করে। এসময় তার প্রচুর রক্তক্ষরণ হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। অল্পের জন্য সে প্রাণে বেচেঁ গেল। এখনও আশংখা রয়েছে বলে ডাক্তার জানিয়েছেন।

এদিকে সদর হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার জানান, সাইফুলের র্স্পশকাতর স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। আর একটু বেশী হলে সে মারা যেত। প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে রামু থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম জানান, কী কারণে এবং কারা এই হামলার সঙ্গে জড়িত, তা তদন্ত করে দেখা হচ্ছে।